Type Here to Get Search Results !

Soumitra Chatterjee’s condition-সৌমিত্র চ্যাটার্জির অবস্থা আরও খারাপ

0
Soumitra Chatterjee’s condition-সৌমিত্র চ্যাটার্জির অবস্থা আরও খারাপ 

সৌমিত্র চ্যাটার্জির অক্সিজেনের প্রয়োজনীয়তা বেড়ে গেছে এবং তাঁর কিডনির কার্যকারিতা অবনতি হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন। নিউরো বোর্ড তাকে পরবর্তী 24 ঘন্টা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে।

শুক্রবার আইকনিক অভিনেতা সৌমিত্র চ্যাটার্জির স্নায়ুবিক অবস্থার অবনতি ঘটে এবং তাঁর কাছে উপস্থিত একজন চিকিৎসক বলেছিলেন যে হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে তার এক মাসেরও বেশি সময় অবস্থান করা এটি সবচেয়ে খারাপ।

একটি ইইজি দেখিয়েছে যে মস্তিষ্কে খুব কম কার্যকলাপ থাকে, ডাক্তার বলেছিলেন।

যদিও চ্যাটার্জী কোনও আক্ষেপের শিকার হন নি, তবে তার হৃদয়ের অবস্থাও ভাল নয়, তিনি বলেছিলেন।

তার অক্সিজেনেশনের প্রয়োজনীয়তা বেড়ে গেছে এবং তার কিডনির কার্যকারিতা অবনতি হয়েছে।

“চ্যাটার্জির অবস্থা আসলে খারাপ হয়ে গেছে। তাঁর থাকার পুরো সময়কালে তাঁর স্নায়বিক অবস্থা সবচেয়ে খারাপ। এটি গত ৪৮ ঘন্টা অবনতি হয়েছে। আমরা একটি ইইজি করেছি কিন্তু মস্তিষ্কের মধ্যে খুব কম কার্যকলাপ থাকে, "ডাক্তার বলেছিলেন।

নিউরো বোর্ড আগামী 24 ঘন্টার জন্য চ্যাটার্জিকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করবে। "বর্তমানে পরিস্থিতি ভয়াবহ হলেও butশ্বরের অনুগ্রহে তিনি এ থেকে বেরিয়ে আসবেন", ডাক্তার বলেছিলেন। ইতিবাচক দিক থেকে, তার লিভারের কার্যকারিতা এবং অন্যান্য পরামিতি স্থিতিশীল থাকার সময় কোনও রক্তপাত হয়নি, ডাক্তার বুলেটিনে বলেছিলেন।

“সামগ্রিকভাবে মনে হচ্ছে আসন্ন 24 ঘন্টা তার পরিস্থিতি ভাল হবে না। প্রথমবারের জন্য, আমরা পুরো জিনিসটির প্রতিকূল ফলাফল আশা করছি। আমরা সেরাটা দিচ্ছি তবে মিঃ চ্যাটার্জির পুরোপুরি পুনরুদ্ধারের জন্য আমাদের সেরাটা পর্যাপ্ত না হতে পারে বলে মনে হচ্ছে, ”তিনি বলেছিলেন।

85 বছর বয়সী এই থিসিয়ান বৃহস্পতিবার প্রথম প্লাজমফেরেসিস এবং বুধবার ট্রেকোস্টোমির মধ্য দিয়েছিলেন।

সত্যজিৎ রায়ের মাস্টারপিস অপুর সংসারে অভিষেক হওয়া কিংবদন্তি অভিনেতা কোভিড -১৯-এর জন্য ইতিবাচক পরীক্ষার পর October অক্টোবর থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তিনি সংক্রমণের জন্য নেতিবাচক পরীক্ষা করেছিলেন তবে COVID-19 এনসেফেলোপ্যাথি সেট করেন এবং বিভিন্ন জটিলতা প্রকাশ পায়।
Tags

Post a Comment

0 Comments