Type Here to Get Search Results !

West Bengal Students in Class 10, 12 to not have pre-final exams in 2021 Announced mamata banerjee

0
West Bengal Students in Class 10, 12 to not have pre-final exams in 2021  Announced mamata banerjee

West Bengal Students in Class 10, 12 to not have pre-final exams in 2021  Announced mamata banerjee

west bengal education news today বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিকদের বলেন, এই ছাত্রদের সরাসরি মধ্যমীক (দশম শ্রেণি) এবং উচ্ছ-মধ্যমীক (দ্বাদশ শ্রেণি) পরীক্ষায় অংশ নিতে দেওয়া হবে।

দেশের করোনভাইরাস মহামারীর মধ্যে পশ্চিমবঙ্গের রাজ্য শিক্ষা বিভাগ আজ সিদ্ধান্ত নিয়েছে যে বর্তমানে দশম ও দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা ২০২১ সালে তাদের চূড়ান্ত পরীক্ষা করবে না, বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিকদের বলেন, এই শিক্ষার্থীদের সরাসরি মধ্যমীক (দশম শ্রেণি) এবং উচ্ছ-মধ্যমীক (দ্বাদশ শ্রেণি) পরীক্ষায় অংশ নিতে দেওয়া হবে।

তিনি আরও বলেন, মন্ত্রিপরিষদ শিক্ষক যোগ্যতা পরীক্ষা (টিইটি) পরীক্ষায় সাফল্য অর্জনকারী ২০,০০০ প্রার্থীর মধ্যে ১,,৫০০ স্কুল শিক্ষকের শূন্যপদ পূরণের জন্য অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরু করার অনুমোদন দিয়েছে।

west bengal education news today-

"কোভিড -১ p মহামারীর কারণে শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারেনি। শিক্ষা বিভাগ সিদ্ধান্ত নিয়েছে যে ২০২১ সালের মধ্যমীক ও উচ্চা-মধ্যমিক পরীক্ষা দিতে ইচ্ছুকরা কোনও পরীক্ষা ছাড়ার প্রয়োজন পড়বে না। তাদের জন্য বসতে দেওয়া হবে (দুই) পরীক্ষা, "তিনি বলেন।

মহামারীটি আঘাত হানার পর মার্চ থেকে রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানগুলি রাজ্যে বন্ধ রয়েছে। ডিজিটাল ক্লাস শুরু হলেও, অনেক শিক্ষার্থী স্মার্ট ফোন বা ইন্টারনেট সুবিধা না পাওয়ার কারণে সেগুলিতে অংশ নিতে পারেনি।
West Bengal Students in Class 10, 12 to not have pre-final exams in 2021  Announced mamata banerjee


"আমরা ২০,০০০ সফল টিইটি পরীক্ষার্থীর মধ্যে ১ 16,৫০০ শূন্যপদ পূরণের জন্য নিয়োগ প্রক্রিয়াও শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। ডিসেম্বর মাসে সাক্ষাত্কার শুরু হবে এবং পুরো নিয়োগ প্রক্রিয়াটি জানুয়ারীর মধ্যে শেষ হবে। বাকী প্রার্থীদের জন্য নিয়োগের পরে ব্যবস্থা নেওয়া হবে। "পর্যায়ক্রমে," তিনি বলেছিলেন।

ব্যানার্জি বলেছিলেন যে পরবর্তী টিইটির জন্য অফলাইন পরীক্ষা, যেখানে প্রায় ২,৫০,০০০ প্রার্থী আবেদন করেছেন, যত তাড়াতাড়ি সম্ভব অনুষ্ঠিত হবে

school reopen in west bengal latest news-

বিদ্যালয় পুনরায় খোলার বিষয়ে মমতা বলেছিলেন যে স্কুলগুলি পুনরায় চালু করার সিদ্ধান্ত নভেম্বরের মাঝামাঝি পরেই নেওয়া হবে।

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রনালয়টি সারাদেশে ধীরে ধীরে শিক্ষাপ্রতিষ্ঠানের পুনরায় চালু করার অনুমতি দেওয়ার পরেও পশ্চিমবঙ্গের সরকারী বিদ্যালয়গুলি শারীরিক শ্রেণি পুনরায় চালু করার বিষয়ে অনিশ্চিত এবং রাজ্য সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বলেছিলেন যে তাঁর প্রশাসন "তৎকালীন কোভিড -১৯ পরিস্থিতির উপর নির্ভর করে ১৫ নভেম্বর কালী পূজার পরে শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করার বিষয়ে চিন্তাভাবনা করবে

শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি বলেছিলেন যে মহামারী পরিস্থিতি উন্নতি না হওয়া অবধি স্কুলগুলি আবার চালু করা যাবে না এবং শিশুদের নিরাপত্তা রাজ্য সরকারের অগ্রাধিকার 

school college lockdown in west bengal latest news-

পশ্চিমবঙ্গ মঙ্গলবার একদিনে সর্বাধিক ৪,৪১৫ জন কোভিড -১৯ রোগীর পুনরুদ্ধারের খবর পেয়েছে এবং মোট নিরাময়ের সংখ্যা ৩, 3,২,২65৫ জনকে নিয়েছে বলে স্বাস্থ্য অধিদফতর এক বুলেটিনে জানিয়েছে।

আরও ৩৩ জন এই রোগে আক্রান্ত হওয়ার পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 3,৪০৩ জন।

বুলেটিনে বলা হয়েছে যে ৩,৯৯১ জন লোকেরা দিনের বেলা ইনফেকশনের জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন, তাদের সংখ্যাটি ৪,১৩,১১২ এ ঠেলে দিয়েছেন।

সক্রিয় মামলার সংখ্যা এখন 33,444 এ দাঁড়িয়েছে।

বুলেটিনে যোগ করা হয়েছে, গত 24 ঘন্টার মধ্যে, রাজ্যে করোনভাইরাসগুলির জন্য 44,117 টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।


Post a Comment

0 Comments